1. admin@thedailypadma.com : admin :
ফরিদপুরের চর এলাকায় মাজেদা বেগম মা ও শিশু কল্যাণকেন্দ্রের উদ্বোধন - দ্য ডেইলি পদ্মা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
ইরানের হামলার আশঙ্কায় শনিবার ভোর থেকে পূর্ণ প্রস্তুতি নিয়ে আছে ইসরায়েল আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাপপ্রবাহ আরো বিস্তারিত লাভ করবে: আবহাওয়া অধিদপ্তর বান্দরবানে পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই: জেলা প্রশাসক ইসরায়েলকে বাঁচাতে এলে মার্কিন ঘাঁটিতেও হামলা হবে: ইরান চৈত্র সংক্রান্তি বা চৈত্র মাসের শেষ দিন আজ টানা দুদিন ঈদের ছুটি শেষে আজ থেকে চালু হচ্ছে মেট্রোরেল ইসরায়েলের হামলায় গাজায় গত ২৪ ঘণ্টায় ৮৯ জন শহীদ এবং ১২০ জন আহত হয়েছেন ইসরায়েলে কোনো হামলা নয়— ইরানের উদ্দেশে আমার বার্তা এটুকুই: জো বাইডেন ইরানের বড় হামলার শঙ্কার মধ্যে মন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠক ডেকেছেন বেঞ্জামিন নেতানিয়াহু আজকে কোন টিভি চ্যানেলে কোন খেলা

ফরিদপুরের চর এলাকায় মাজেদা বেগম মা ও শিশু কল্যাণকেন্দ্রের উদ্বোধন

  • Update Time : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
  • ১৩৮ Time View

মাহবুব পিয়াল,ফরিদপুর ঃ
ফরিদপুরের পদ্মা নদীর চর এলাকা ভাঙ্গীডাঙ্গী গ্রামে মা ও শিশুদের স্বাস্থ্য সেবার জন্য ‘মাজেদা বেগম দশ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্র’-এ সেবা কার্যক্রম বুধবার থেকে শুরু হয়েছে। এ উদ্বোধনী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় ওই মা ও শিশু কল্যাণকেন্দ্রে।
বুধবার বেলা ১১টার দিকে অনুষ্ঠিত এ আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
ফরিদপুরের পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. মোজাম্মেল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্লা,প্রবীণ সমাজ সেবক ও শিক্ষাবিদ অধ্যাপক এম এ সামাদ।
অবহেলিত এই চরাঞ্চলে হাসপাতাল প্রতিষ্ঠার জন্য জমি দান করেন হা-মীম গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এ. কে আজাদ।
উপস্থিত ছিলেন হা-মীম গ্রæপের চেয়ারম্যান মো. মোতালেব হোসেন, শারমীন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মো. ইসমাইল হোসেন, নেক্সট কালেকশনস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মো. বেলাল হোসেন ও সমকাল এর প্রকাশক আবুল কালাম আজাদ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বর্তমান সরকার মূলধারার জনগোষ্ঠির পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য বিভিন্ন বিশেষায়িত উদ্যোগ গ্রহন করে চলেছে, এই প্রতিষ্ঠানটি তারই একটি উদাহরন।
হা-মীম গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক এ. কে আজাদ বলেন, আমারাও এক সময় এখানকার বাসিন্দা ছিলাম। তাই নিজ এলাকার নাড়ীর টানে মাজেদা বেগম দশ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্র করার উদ্যোগে সর্বত্মক সহযোগিতা করছি।
ফরিদপুর সদর উপজেলার পদ্মা নদী বেষ্টিত ডিক্রীরচর ইউনিয়নের ভাঙ্গীডাঙ্গী গ্রামে এ সেবাকেন্দ্রটি ৫০শতাংশ জমির উপর নির্মিত। ১০ শয্যাবিশিষ্ট হাসপাতালটিতে ওটি রুমসহ চিকিৎসার আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে ২০২০ সালের নভেম্বর মাসে এর নির্মান কাজ সম্পন্ন হয়। বর্তমানে এখানে একজন মেডিকেল অফিসার, সেকমো, ভিজিটরসহ ফুল টিম ২৪ঘন্টা সেবা দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে চরাঞ্চলের গর্ভবতী

মা ও শিশুরা হাসপাতালটি থেকে সেবাগ্রহন করতে শুরু করেছেন। হাসপাতালের দুটি ভবনের একটিতে রয়েছে ডরমেটরী। সেখানে ৩ জন ডাক্তার ও ৩ জন স্বাস্থ্যকর্মীর আবাসন ব্যবস্থা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews