1. admin@thedailypadma.com : admin :
ফরিদপুরে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট এর প্রথম বর্ষপূর্তি পালন - দ্য ডেইলি পদ্মা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
ইরানের হামলার আশঙ্কার মধ্যেই ইসরাইল ভূখণ্ডে একের পর এক রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ইরানের হামলার আশঙ্কায় শনিবার ভোর থেকে পূর্ণ প্রস্তুতি নিয়ে আছে ইসরায়েল আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাপপ্রবাহ আরো বিস্তারিত লাভ করবে: আবহাওয়া অধিদপ্তর বান্দরবানে পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই: জেলা প্রশাসক ইসরায়েলকে বাঁচাতে এলে মার্কিন ঘাঁটিতেও হামলা হবে: ইরান চৈত্র সংক্রান্তি বা চৈত্র মাসের শেষ দিন আজ টানা দুদিন ঈদের ছুটি শেষে আজ থেকে চালু হচ্ছে মেট্রোরেল ইসরায়েলের হামলায় গাজায় গত ২৪ ঘণ্টায় ৮৯ জন শহীদ এবং ১২০ জন আহত হয়েছেন ইসরায়েলে কোনো হামলা নয়— ইরানের উদ্দেশে আমার বার্তা এটুকুই: জো বাইডেন ইরানের বড় হামলার শঙ্কার মধ্যে মন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠক ডেকেছেন বেঞ্জামিন নেতানিয়াহু

ফরিদপুরে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট এর প্রথম বর্ষপূর্তি পালন

  • Update Time : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ২১১ Time View

মাহবুব পিয়াল,ফরিদপুর :

ফরিদপুরে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের ১ম বর্ষপূর্তি অনুষ্ঠান পালিত হয়েছে।এ-উপলক্ষ্যে কেক কাটা ও ফরিদপুরের একটি সামাজিক সংগঠন ‘উৎস’ কে পুরষ্কার  প্রদান করে ঢাকা পোস্ট ।

বুধবার(১৬ ফেব্রুয়ারি)  বেলা এগারোটায় ফরিদপুর প্রেস ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা পোস্টের ফরিদপুর জেলা প্রতিনিধি মো: জহির হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, এক বছর একটা মিডিয়ার জন্য খুব বেশি সময় নয়।ঢাকা পোস্টের নবীন পথচলায় অনলাইনে আমি তাদের সরব উপস্থিতি দেখি।তবে ইদানীং দেখা যায় কিছু অনলাইন মিডিয়া অপপ্রচারে লিপ্ত। সেই সময়ে ঢাকা পোস্টের কাছে আমরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রত্যাশা করি।
বক্তব্যের শেষাংশে পুলিশ সুপার ঢাকা পোস্টের সাথে সম্পৃক্ত সকলকে শুভেচ্ছা জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রথম আলোর ফরিদপুরের নিজস্ব প্রতিবেদক প্রবীর কান্তি বালা বলেন, ‘বর্তমানে দ্রুত সংবাদ দেওয়ার একটা প্রবণতা থাকে। আমরা দ্রুত সংবাদ অবশ্যই চাই। তবে সেই সংবাদটা হতে হবে বস্তুনিষ্ঠ, দেশ ও জাতির জন্য কল্যাণকর। সময়ের তালে দ্রুত সংবাদ দেওয়ার প্রতিযোগিতায় আংশিক সত্য বা অসত্য তথ্য আমরা ঢাকা পোস্টে দেখতে চাই না। সবশেষে প্রথম আলোর পক্ষ থেকে ঢাকা পোস্টকে শুভেচ্ছা জানাই।’

বাংলাদেশ লিগ্যাল এইড ট্রাস্ট (ব্লাস্ট) এর ফরিদপুরের সমন্বয়ক শিপ্রা গোস্বামী বলেন, কিছু শিশু আছে একবছরে হাঁটতে শিখে। আবার অনেক শিশু শিখে না। তবে আমার মনে হয় ঢাকা পোস্ট একবছরে হাঁটতে শিখেছে এবং ভালোই হাঁটছে। আমরা ঢাকা পোস্টের এই পথচলা যুগ যুগ ধরে চলতে থাকুক।

ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী বলেন,ঢাকা পোস্ট যদিও যাত্রা শুরুর এক বছর পার করলো তবুও আমি একে নতুন মিডিয়া বলতে চাই না।কারণ ঢাকা পোস্ট একঝাঁক দক্ষ মানুষ পরিচালনা করছে।যারা আগে অন্য অনেক মিডিয়ায় কাজ করেছে।এজন্য এক বছরে  নিউজ পোর্টালের হিসেবে দ্বিতীয় অবস্থান পাওয়ার যোগ্যতা ঢাকা পোস্ট রাখে বলেই আমি মনে করি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক তমিজউদ্দিন, বাংলাদেশ বেতারের জেলাপ্রতিনিধি শফিকুলইসলাম মনি, প্রথম আলোর আলোকচিত্রী আলিমুজ্জামান রনি, দৈনিক জনকণ্ঠের ফরিদপুর জেলা প্রতিনিধি অভিজিৎ রায়, দিপ্ত টিভির জেলা প্রতিনিধি এস এম তরুন, আরটিভির জেলা প্রতিনিধি জাকির হোসেন, আজকের পত্রিকা ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি শেখ মফিজ শিপন,বাংলাদেশ প্রতিদিনের চরভদ্রাসন প্রতিনিধি আবদুস সবুর কাজল,ফরিদপুরের সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মুমিনুল হক, প্রথম আলো বন্ধুসভার সভাপতি মানিক কুন্ডুসহ অনেকে।

এদিকে ঢাকা পোস্টের ১ম বর্ষ পূর্তি উপলক্ষ্যে ফরিদপুরের সামাজিক যোগাযোগমাধ্যম  ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন উৎসকে(আর্ত মানবতার সেবায় আমরা) তাদের করোনাকালীন সময়ে মানবতার সেবায় ভূমিকা রাখার জন্য পুরষ্কৃত করা হয়। সংগঠনের সভাপতি ও প্রতিষ্ঠাতা দিদারুল আলমের হাতে পুরস্কার তুলে দেন ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান।
সামাজিক সংগঠন উৎস ২০১৯ সালে মানবতার সেবায় তাদের কার্যক্রম শুরু করে। শুরুতে তাদের সদস্য সংখ্যা ১০-১৫ জন থাকলেও বর্তমানে তাদের সক্রিয় সদস্য সংখ্যা ১৩৪ জন। এই সংগঠনটি সদস্যদের মাসিক চাঁদার মাধ্যমে পরিচালিত হয়। ২০২০ সালে বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ায় উৎস। নিজেদের চাঁদার টাকার পাশাপাশি ফেসবুকের মাধ্যমে বিভিন্ন দানশীল ব্যাক্তির টাকা সংগ্রহ করে তারা নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে চাল,ডাল,তেল,লবন,আলুসহ নিত্যপ্রয়োজনীয় বাজার বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার কাজ করে।গত দুই বছরের লকডাউনের সময়গুলোতে নিম্নবিত্ত ছাড়াও অনেক মধ্যবিত্ত যারা লোকলজ্জার ভয়ে কোনও ত্রাণ বা সাহায্য চায়নি ফেসবুকের ইনবক্সে খবর পেয়ে সেসব মধ্যবিত্তের বাড়িতেও খাবার পৌঁছে দিয়েছে সংগঠনটি।
২০২১ সালে লকডাউনের বিভিন্ন সময়ে নিজেদের পাশাপাশি ফেসবুকের মাধ্যমে সংগৃহীত আশি হাজার টাকার খাদ্য সামগ্রী বিতরণ করেছে। এছাড়াও প্রত্যান্ত গ্রাম অঞ্চলে গিয়ে গ্রামের সুবিধাবঞ্চিত মানুষদেরকে ফ্রি-তে করোনা টিকার নিবন্ধন করে টিকা কার্ড প্রিন্ট করে দিয়েছে।

এই সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী  দিদারুল আলম বলেন, আমরা কয়েকজন উদ্যোমী তরুণ- তরুণী মিলে সংগঠনটা দাঁড় করেছি। পরে ফেসবুকের মাধ্যমে অনেক দানশীল ব্যাক্তির সাড়া পেয়েছি। এজন্য ধীরে ধীরে আমাদের সংগঠন এগিয়ে যাচ্ছে। সময়ের ব্যাবধানে আমরা আরও বেশি মানুষের পাশে থাকতে পারছি।

ঢাকা পোস্টের সম্মাননা পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়া হিসেবে দিদারুল আলম বলেন, তিনবছর ধরে মানবতার সেবায় কাজ করছি। তিন বছরে এটিই আমাদের প্রথম পুরষ্কার পাওয়া। সেজন্য ভালো লাগছে। আসলে পুরষ্কার পাবো এই ভেবে কখনও কাজ করিনি। তবুও ঢাকা পোস্ট আমাদের যে সন্মাননা দিলো এজন্য ঢাকা পোস্টের কাছে আমরা কৃতজ্ঞ। আমরা আমাদের সংগঠন উৎসের পক্ষ থেকে ঢাকা পোস্টের সর্বাজ্ঞীন সাফল্য কামনা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews