1. admin@thedailypadma.com : admin :
ইউক্রেনে অস্ত্র পাঠালে প্রতিশোধের হুমকি রাশিয়ার - দ্য ডেইলি পদ্মা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

ইউক্রেনে অস্ত্র পাঠালে প্রতিশোধের হুমকি রাশিয়ার

  • Update Time : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৫৪ Time View
ইউক্রেনে যুদ্ধ চালিয়ে যাচ্ছে রাশিয়া। এরইমধ্যে ইউরোপের তিন দেশ ইউক্রেনে অস্ত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। দেশগুলো হলো সুইডেন, নরওয়ে এবং ফিনল্যান্ড।
সোমবার দেশগুলোর পার্লামেন্টে ভোটাভুটির মাধ্যমে এই সিদ্ধান্ত গৃহীত হয়। সুইডিশ পার্লামেন্টে সরকারের প্রধানমন্ত্রী প্রস্তাবটি উত্থাপন করলে সংখ্যাগরিষ্ঠের ভোটে তা পাস হয়। এরপর নরওয়ে এবং ফিনল্যান্ডের পার্লামেন্টেও একই প্রস্তাব সংখ্যাগরিষ্ঠের ভোটে পাস হয়।
এ ঘটনায় ঘুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে রাশিয়া। দেশটি হুমকি দিয়ে বলেছে, কোনো দেশ যদি ইউক্রেনে অস্ত্র দেয় এবং সে অস্ত্র যদি রাশিয়ার বিরুদ্ধে ব্যবহার হয়, তবে ওই দেশের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়া হবে।
জানা গেছে, সুইডেন যা দেবে সেই তালিকায় আছে ৫০০ মিলিয়ন সুইডিশ ক্রোনার (এক ক্রোনার সমান প্রায় ১০ টাকা), ৫০০০টি সাঁজোয়া বর্মগোলা (আর্মার গোলা ৮৬ টাইপ), ৫০০০ হেলমেট, ৫০০০ বুলেট প্রুফ জ্যাকেট, এক লাখ ৩৫ হাজার ফিল্ড রেশন বা যুদ্ধরত ইউক্রেনীয় সৈন্যদের জন্য খাদ্য প্যাকেজ এবং ৫০০ মিলিয়ন সুইডিশ ক্রোনার মানবিক সাহায্যের জন্য।
নরওয়ে কোন ধরনের অস্ত্র পাঠাবে তা এখনও জানা যায়নি।
ফিনল্যান্ড দেবে ২৫০০ অ্যাসল্ট রাইফেল, এক লাখ ৫০ হাজার কার্তুজ, এক হাজার ৫০০ সাঁজোয়া বর্মগোলা এবং ৭০ হাজার খাবারের প্যাকেট। পার্লামেন্টে নেওয়া এই সিদ্ধান্তকে ঐতিহাসিক এবং সর্বসম্মতিক্রমে নেওয়া হয়েছে বলে জানান ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন।
সুইডেন এবং ফিনল্যান্ডের ন্যাটো সামরিক জোটের অংশীদার হলেও পূর্ণ সদস্য নয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews