1. admin@thedailypadma.com : admin :
আটকে পড়ার ৩৬ ঘণ্টা পর অবশেষে দিল্লি থেকে কানাডার পথে ট্রুডো - দ্য ডেইলি পদ্মা
বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম
থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে অনুষ্ঠানের অনুমতি দেয়া হবে না টাইম ম্যাগাজিনে ২০২৩ সালের বর্ষসেরা অ্যাথলিট নির্বাচিত হয়েছেন মেসি ইসির নিবন্ধন পেতে যাচ্ছে আলোচিত ‘ইলেকশন মনিটরিং ফোরাম’সহ আরও ২৯টি পর্যবেক্ষক সংস্থা নাইজেরিয়ায় সেনাবাহিনীর ভুল হামলায় নিহত ৮৫ জোটভুক্ত হয়ে নয়, তৃণমূল বিএনপি আলাদাভাবেই নির্বাচন করবে: তৈমুর আলম খন্দকার গাজায় হামাসের নিয়ন্ত্রণে থাকা টানেল নেটওয়ার্ককে সমুদ্রের পানি দিয়ে ডুবিয়ে দিতে চায় ইসরাইল দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু গাজায় ইসরাইলি সৈন্য নিহতের সংখ্যা আরো বেড়েছে: আইডিএফ ঘূর্ণিঝড় মিগযাউমের প্রভাবে চেন্নাই শহর প্রবল বৃষ্টিপাতে তলিয়ে গেছে; ৮ জনের মৃত্যু অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি যথেষ্ট ভূমিকা রাখছে : মহাপরিচালক

আটকে পড়ার ৩৬ ঘণ্টা পর অবশেষে দিল্লি থেকে কানাডার পথে ট্রুডো

  • Update Time : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৭ Time View
আটকে পড়ার ৩৬ ঘণ্টা পর অবশেষ ভারতের রাজধানী দিল্লি ছেড়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তার উড়োজাহাজের ত্রুটি মেরামতের পর কানাডার উদ্দেশে উড়াল দিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে গত ৮ সেপ্টেম্বর দিল্লি সফরে আসেন ট্রুডো। কিন্তু তাকে বহনকারী উড়োজাহাজে ত্রুটি দেখা দিলে ভারতে আটকে যান তিনি।
সংবাদ সংস্থা (এএনআই) কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) প্রেস সেক্রেটারি মোহাম্মদ হুসেনের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, প্রযুক্তিগত সমস্যা সমাধান করা হয়েছে। এরপরই দিল্লি ছেড়ে গেছেন তিনি।
কানাডার প্রধানমন্ত্রী ও তার প্রতিনিধি দলকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। জি-২০ সম্মেলনে যোগ দেওয়ার জন্য ট্রুডোকে ধন্যবাদ জানান তিনি।
সামাজিক মাধ্যমে এক্স-এ মন্ত্রী লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সরকারি সহকর্মীদের পক্ষ থেকে আজ (মঙ্গলবার) বিমানবন্দরে ছিলাম আমি। জি-২০ সম্মেলনে যোগ দেওয়ায় ধন্যবাদ জানিয়েছে। তারা যেন নিরাপদে দেশে পৌঁছাতে পারে সেজন্য শুভেচ্ছা জানাই।
এর আগে সিবিসি’র প্রতিবেদনে বলা হয়, কানাডার বিমানবাহিনীর সিসি-১৫০ পোলারি উড়োজাহাজে ট্রুডো নেওয়ার জন্য রওনা হয়। কিন্তু পরবর্তীতে এটি আর ভারতের আসেনি। এর কারণ জানা যায়নি।
ট্রুডো যে বিমানটি ব্যবহার করেন এটি বয়স ৩৬ বছর। আগেও সমস্যা দেখা দিয়েছিল। ২০১৬ সালের অক্টোবরে বেলজিয়ামে যাত্রা করার আধা ঘণ্টা পর অটোয়াতে ফিরে আসে। ২০১৯ সালের ডিসেম্বরে লন্ডনে ট্রুডো ন্যাটো শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন তখনও সমস্যা দেখা দেয়। সূত্র: ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews