1. admin@thedailypadma.com : admin :
সড়কে বালি-পাথরের স্তুপ, জনভোগান্তি চরমে - দ্য ডেইলি পদ্মা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
চলতি মাসের ২৫ তারিখ বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণভাবে প্রত্যাবর্তন নিশ্চিত করার গুরুত্ব পুনর্ব্যক্ত করেছেন মসজিদের ইফতার আয়োজন নিষিদ্ধ করল সৌদি কর্তৃপক্ষ চলতি বছরের ফেব্রুয়ারিতে রপ্তানি আগের বছরের একই সময়ের চেয়ে ১২ শতাংশ বেড়েছে এস আলম গ্রুপের চিনি কারখানায় লাগা আগুনে এক লাখ মেট্রিক টন চিনি পুড়ে গেছে অবিশ্বাস্যভাবে লড়াইয়ে ফেরানো জাকের আলি শেষ পর্যন্ত আর পারলেন না আগামী উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি, সিদ্ধান্ত অমান্যে বহিষ্কার: রিজভী ফরিদপুর চাঁদা দাবি ও হয়রানির প্রতিবাদে নারী উদ্যোক্তার সংবাদ সম্মেলন চলতি মার্চ মাসে তাপমাত্রা ৪০ ডিগ্রি পর্যন্ত উঠতে পারে, তীব্র ঝড়ের পূর্বাভাস গত মাসে ব্যাংকিং চ্যানেল বা বৈধ পথে প্রবাসীরা প্রায় ২১৭ কোটি ডলার দেশে পাঠিয়েছেন

সড়কে বালি-পাথরের স্তুপ, জনভোগান্তি চরমে

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১৩৮ Time View

তজুমদ্দিন প্রতিনিধি:
ভোলার তজুমদ্দিনে সড়ক ও জনপথ বিভাগের অধীনে নির্মানাধীন রাস্তা সংস্কার কাজে ব্যবহৃত পাথর ও বালি রাস্তার উপর ফেলে রাখায় জণদূর্ভোগে পড়েছে পথচারীরা। উপজেলার সদর রোডে ২০০ মিটার কাজের সংস্কারের জন্য ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আমিনুল হক রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে কাজের এসব সামগ্রী স্তুপ করে রেখেছে। এব্যাপারে পথচারী ও ব্যবসায়ীরা বারবার প্রতিকার চেয়েও কোন সুফল পায়নি।
সুত্রে জানা যায়, প্রায় ৬৪ লক্ষ টাকা ব্যয়ে সড়ক সস্কার কাজের এসব মালামাল প্রায় এক মাস ধরে শহরের প্রধান সড়কের উপর পড়ে আছে। চাঁদপুর মডেল সরকারী প্রাথমিক, চাঁদপুর সরকারী উচ্চ বিদ্যালয় এবং থানার সামনের সড়কে এসব সামগ্রী দীর্ঘদিন ধরে পড়ে আছে। এরফলে বিদ্যালয়ের শিক্ষার্থী এবং থানায় আগত সাহয্যার্থীসহ পথচারী ও যানবাহন চালকরা নানান দুর্ভোগের সম্মূখীন হচ্ছে।
চাঁদপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন জানান, কোন অনুমতি ছাড়াই টিকাদারের লোকজন এসব মালামাল স্কুলের সামনে রাখছে। অত্র প্রতিষ্ঠানটি এইবারের এইসএসসি পরীক্ষার ভেন্যু হিসেবে ব্যবহৃত হচ্ছে। পরীক্ষা চলাকালীন রাস্তায় এভাবে প্রতিবন্ধকতা সৃষ্টির কারনে অভিভাবক ও পরীক্ষার্থীদের চরম হযরানী হতে হচ্ছে। প্রায়শই এখানে ছোট ছোট দুর্ঘটনা ঘটছে। বিষয়টি কর্তৃপক্ষের নজর দেয়া উচিৎ।
ব্যবসায়ী মোঃ আরিফ জানান, রাস্তা সংস্কারের নামে ভোগান্তি হচ্ছে বেশি। ঠিকাদারী প্রতিষ্ঠানের এসব মালামাল নিকটবর্তী খোলা জায়গায় রাখা যেতো। প্রতিদিন এখানের বালি ও ময়লা বাতাস উড়ে পরিবেশ দুষনসহ ব্যবসায়ী ও পথচারীদের নাভিশ্বাস উঠেছে।
এব্যাপারে জানতে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজের তদারকী এক কর্মকর্তার সাথে কথা বলতে চাইলে তিনি কথা বলতে অস্বীকার জানান।
বিভাগের সড়ক ও জনপথ বিভাগের এসও আতিকুর রহমান জানান, সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টির সুযোগ নেই। তবে দুইটি প্যাকেজে কাজ চলমান থাকায় এই সামগ্রীগুলো কে বা কারা রেখেছে তা খোঁজ নিবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews