1. admin@thedailypadma.com : admin :
বেনজীর আহমেদের বিলাসবহুল ডুপ্লেক্সে অভিযান শুরু করেছে দুদক - দ্য ডেইলি পদ্মা
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
ইরানে হামলার পর নেতানিয়াহু এবং অন্যান্য শীর্ষ কর্মকর্তারা নিরাপত্তা পরিস্থিতি মূল্যায়ন করছেন ইরানের সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইল, ব্যাপক বিস্ফোরণ আজকে কোন টিভি চ্যানেলে কোন খেলা আজকের নামাজের সময়সূচি ২৬ অক্টোবর এবার শেখ হাসিনার অবস্থানের খবর প্রকাশ করলো ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ের বৈঠক স্থগিত যুক্তরাষ্ট্র-কানাডা সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান সহিংসতায় নিহত ৪৪ পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ করেছে পুলিশ সদর দপ্তর সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত র‌্যাঙ্কিং হালনাগাদ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা-ফিফা, শীর্ষে আর্জেন্টিনা-পাঁচে ব্রাজিল

বেনজীর আহমেদের বিলাসবহুল ডুপ্লেক্সে অভিযান শুরু করেছে দুদক

  • Update Time : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ২২ Time View

অবৈধ সম্পদ অর্জনে অভিযুক্ত সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিলাসবহুল ডুপ্লেক্সে অভিযান শুরু করেছে দুদক, যে বাড়িতে অবকাশ যাপনের জন্যে একসময় প্রায়ই যেতেন তিনি।

নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলার আনন্দ হাউজিং সোসাইটি এলাকার মূল্যবান ও দৃষ্টিনন্দন বাড়িটিতে বুধবার দুপুরে অভিযান শুরু হয়।

অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও দুদক ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তাসহ রয়েছেন। তালা ভেঙে বাড়িতে প্রবেশের পর সেখানে থাকা বিভিন্ন মূল্যবান সামগ্রী ও মালামাল জব্দ করছেন তারা।

স্থানীয়রা জানিয়েছেন, বেনজীর আহমেদ প্রায় আট বছর আগে রূপগঞ্জের প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে এক কোটি ৮৩ লাখ টাকায় এই জায়গা কিনে নেন। এরপর ২০২২ সালের দিকে ডুপ্লেক্স বাড়িটি নির্মাণ করা হয়।

বেনজীর আহমেদ মাঝেমধ্যেই ওই ডুপ্লেক্সে যেতেন, রাত্রিযাপনও করতেন বলেও তারা জানিয়েছেন। বাড়ির নিরাপত্তায় সার্বক্ষণিক রাখা হয় বিদেশি কুকুরসহ কেয়ারটেকার।

এরপর বাড়িটি দেখভালের জন্য জেলা প্রশাসককে রিসিভার নিয়োগ দেয় আদালত।

সম্প্রতি বেনজীর ও তার পরিবারের অঢেল সম্পদ অর্জনের তথ্য সামনে চলে আসায় চাঞ্চল্য সৃষ্টি হয়। শত শত বিঘা জমি, রিসোর্ট, খামার, ঢাকার কয়েকটি ফ্ল্যাটসহ বিপুল সম্পত্তি মালিক সাবেক এই পুলিশ কর্মকর্তা।

গত ২৩ মে বেনজীরের ৮৩টি দলিল জব্দ ও ৩৩টি ব্যাংক অ্যাকাউন্টের লেনদেন অবরুদ্ধের নির্দেশ দেয় আদালত। পরে ২৬ মে স্ত্রীর নামে ১১৯টি দলিল ও গুলশানে একদিনেই কেনা চারটি ফ্ল্যাট জব্দের নির্দেশ আসে। ফ্রিজ করা হয় ২৩টি কোম্পানির শেয়ার।

স্ত্রী-সন্তানসহ বেনজীরের অঢেল সম্পদ অর্জনের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে ডাকা হয়। কিন্তু দেশ ছেড়ে চলে গেছেন তারা। পরপর দুই দফা তলব করলেও বেনজীর ও পরিবারের কেউ দুদক কার্যালয়ে হাজির হয়নি।

দুদকের আবেদনের প্রেক্ষিতে গত ১২ জুন আদালত তৃতীয় দফায় বেনজীরের আরও বিপুল সম্পদ জব্দ করেছে। সে তালিকায় এই বাংলোটিও ছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews