1. admin@thedailypadma.com : admin :
রাশিয়ান দখলদার বাহিনী চেরনোবিল পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখলের চেষ্টা করছে: জেলেনস্কি - দ্য ডেইলি পদ্মা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে যাচ্ছে আইসিসি গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় নিহত মানুষের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত ‘ইসরায়েলের ড্রোন’ যেভাবে ধ্বংস করল ইরান ইরান পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন জেনারেল হাকতালাব বাংলাদেশে যত অপরাধ হয়, তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি চুয়াডাঙ্গায় ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পবিত্র ঈদুল ফিতরের পরও স্বস্তি মিলছে না নিত্যপণ্যের বাজারে প্রত্যেক নাগরিকের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে সরকার তেহেরানে বন্ধ করে দেয়া হয়েছে আকাশপথ

রাশিয়ান দখলদার বাহিনী চেরনোবিল পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখলের চেষ্টা করছে: জেলেনস্কি

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৭ Time View

রুশ সেনারা চেরনোবিল পরমাণু শক্তি কেন্দ্রের কাছে প্রবেশ করেছে বলে দাবি করেছেন ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একদন উপদেষ্টা। সেখানে ব্যাপক লড়াইয়ের খবর পাওয়া গেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ধারণা, পারমাণবিক বিপর্যয়ের আশঙ্কা বাড়িয়ে দিয়ে ভ্লাদিমির পুতিনের বাহিনী ওই পরামাণু শক্তি কেন্দ্র দখলের চেষ্টা করছে।

ভলোদিমির জেলেনস্কি বলেন তার সৈন্যরা ১৯৮৬ সালে এই অঞ্চলে ঘটে যাওয়া তেজস্ক্রিয় বিপর্যয়ের পুনরাবৃত্তি রোধ করতে লড়ে যাচ্ছে।

টুইটারে তিনি বলেন, রাশিয়ান দখলদার বাহিনী চেরনোবিল পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখলের চেষ্টা করছে। ১৯৮৬ সালের ট্র্যাজেডির পুনরাবৃত্তি রোধে আমাদের সৈন্যরা তাদের জীবন দিয়ে যাচ্ছে।

ইউক্রেন ন্যাটোর সদস্যপদ দাবি করার পর থেকে রাশিয়া এর বিরোধিতা করে আসছিল। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাবিশ্বের হুমকি-ধামকি আমলে না নিয়ে ইউক্রেনের ডোনবাস অঞ্চলের দোনেস্ক ও লুহানস্ককে ‘স্বাধীন’ রাষ্ট্রের মর্যাদা দেয় রাশিয়া। এমনকি সেখানে ‘শান্তি প্রতিষ্ঠার জন্য’ সেনা পাঠানোরও ঘোষণা দেন পুতিন। এর পর বৃহস্পতিবার ইউক্রেনে সেনা অভিযানের ঘোষণা দেয় রাশিয়া।

এদিকে, ইউক্রেনে রুশ হামলার প্রথম ঘণ্টাতেই ৪০ ইউক্রেনীয় সেনা ও  ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে দাবি করেছে কিয়েভ।

এছাড়া প্রায় ৫০ জন রাশিয়ান সেনাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। রাশিয়ার স্থল বাহিনী বিভিন্ন দিক থেকে ইউক্রেনে প্রবেশের কয়েক ঘণ্টা পর এই ঘোষণা দেয় কিয়েভ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews