1. admin@thedailypadma.com : admin :
গণটিকা কর্মসূচি আরও দুইদিন চলবে - দ্য ডেইলি পদ্মা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

গণটিকা কর্মসূচি আরও দুইদিন চলবে

  • Update Time : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৬ Time View

করোনা প্রতিরোধে সারা দেশে শুরু হওয়া গণটিকা কর্মসূচি আরও দুইদিন চলবে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মানুষের বিপুল আগ্রহ দেখে গণটিকার মেয়াদ আরো দুদিন বাড়ানো হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ক্যাম্পেইনের আওতায় টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, চলমান গণটিকা কর্মসূচি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এরপর আমাদের স্বাভাবিক টিকা কার্যক্রম চলমান থাকবে। তখন দ্বিতীয় ডোজ আর বুস্টার ডোজের পাশাপাশি কেউ প্রথম ডোজের জন্য এলে তাকেও আমরা টিকা দেবো। দেশে যতজন টিকার উপযুক্ত, তাদের সবাইকে আমরা টিকার আওতায় আনব। বিশ্ব স্বাস্থ্য সংস্থার টার্গেট অনুযায়ী আমাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১২ কোটি। এর বেশি দিতে পারলে আমরা তাই দেবো।

এদিকে, আজ (শনিবার) বিকেলে গণটিকা কার্যক্রম পরবর্তী করণীয় প্রসঙ্গে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রথম ডোজের টিকা কার্যক্রম আজকের পরও চলমান থাকবে। দ্বিতীয় ও বুস্টার ডোজের সাথে প্রথম ডোজের টিকা প্রয়োগও চলবে।

টিকা প্রয়োগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া লক্ষ্যমাত্রা বাংলাদেশ অতিক্রম করেছে জানিয়ে মন্ত্রী বলেন, আজ (শনিবার) এক কোটিরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এ নিয়ে আমরা ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনতে পেরেছি।

তিনি বলেন, দেশে একদিনে এক কোটি ডোজ টিকা দেওয়া একটি বড় অর্জন। টিকা দেওয়ার সংখ্যার দিকে ১০ম স্থানে আছি আমরা। বড় বড় রাষ্ট্রসহ ১৯০টি দেশ আমাদের চেয়ে পিছিয়ে আছে। রাশিয়া, তুরস্কসহ আরও অনেকের থেকে আমরা এগিয়ে আছি টিকাদানের ক্ষেত্রে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বপ্নপূরণের ক্ষণগণনা
অপেক্ষা উদ্বোধনের
দিন
ঘন্টা
মিনিট
সেকেন্ড
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews